1. [email protected] : Bayezid :
  2. [email protected] : Al Amin : Al Amin
  3. [email protected] : Wins School : Wins School

মরহুম বীরমুক্তিযোদ্ধা আফজাল হোসেন

মরহুম বীরমুক্তিযোদ্ধা আফজাল হোসেন
মরহুম আলহাজ্ব আফজাল হোসেন রাজনীতি, সামাজিক, সংস্কৃতি, শিক্ষা ও স্বাস্থ্য ক্ষেত্রে প্রতিটি বলয়ে একজন মহান ব্যক্তিত্বের প্রতিভূ। তিনি ১৯৫৩ সালের ২২ শে জানুয়ারী নারায়ণগঞ্জ জেলার ১নং বাবুরাইল এলাকায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।পিতা-মরহুম মুজাফফর আলী(বিশিষ্ট ঠিকাদার),মাতা- মরহুমা সামছুন্নাহার। মরহুম আলহাজ্ব আফজাল হোসেন ছাত্রজীবন থেকে সামাজিক · সাংস্কৃতিক ও রাজনৈতিক কর্মকান্ডে জড়িত থেকে দেশ মাতৃকায় বলিষ্ঠ অবদার রেখেছেন। নারায়ণগঞ্জের অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান “জয় গোবিন্দ উচ্চ বিদ্যালয় হতে এস.এস.সি ও তোলারাম কলেজ হইতে এইচ.এস.সি পাশ করেন।

অধ্যয়নরত অবস্থায় ছাত্র রাজনীতির সাথে জড়িত থেকে রাজনৈতিক চর্চা শুরু করেন। ১৯৬৬ সালের ছয় দফা আন্দোলন ১৯৬৯ এর গণ অভ্যুত্থান এবং ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে বিশেষ ভূমিকা রাখেন। মরহুম আলহাজ্ব আফজাল হোসেন ১৯৭০ সালে তৎকালীন পাকিস্তান আমলে প্রাদেশিক পরিষদের সদস্য এবং ১৯৭৩ সালে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। বাংলাদেশ জুট এসোসিয়েশন (বিজেএ) এর সাবেক ভাইস চেয়ারম্যান, নারায়ণগঞ্জ ডায়াবেটিকস হাসপাতালের প্রতিষ্ঠাতা মহাসচিব, নারায়ণগঞ্জ চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাষ্টিজ এর সাবেক প্রসিডেন্ট, বাংলাদেশ ব্যবসায়ী সমাজের শীর্ষ প্রতিষ্ঠান ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কর্মাস ইন্ডাষ্টিড এর পরিচালক মরহুম আলহাজ্ব আফজাল হোসেন নামের প্রথিতযশা মানুষটির মহা প্রায়ণ হয় ২০০৭ সালের ২৯ শে মার্চ। মরহুম আলহাজ্ব আফজাল হোসেন আজ আমাদের মাঝে নেই, তবুও তিনি বেচেঁ থাকবেন তার সৃষ্টি কর্মের মাধ্যমে।

মুক্তিযোদ্ধা স্মৃতি পৌর উচ্চ বিদ্যালয় (পূর্বতন: কিন্ডার কেয়ার হাই স্কুল) ১৩ নং বঙ্গবন্ধু সড়ক, নারায়নগঞ্জ কারিগরি সহায়তায় :Amar School by Amar Uddog Limited